“হাসিঘর ফাউন্ডেশন”র উখিয়া উপজেলা কমিটি গঠন ও পরিচিতি সভা সম্পন্ন

ইমরান আল মাহমুদ:
কক্সবাজারের উখিয়ার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন হাসিঘর ফাউন্ডেশনের কমিটি গঠন ও পরিচিত সভা সম্পন্ন হয়েছে।

শুক্রবার(৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় কোর্টবাজার হাকিম আলী চৌধুরী কেজি স্কুলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন সিকদার।
প্রধান অতিথি ছিলেন হাসিঘর ফাউন্ডেশন এর কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা ও সাবেক রুমখাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফারজিন সোবহান।
বিশেষ অতিথি ছিলেন দৈনিক দৈনন্দিন পত্রিকার উখিয়া প্রতিনিধি ইমরান আল মাহমুদ, কেন্দ্রীয় পরিষদের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক শাহিনা পারভিন,নওশাদ চৌধুরী ও নাজমুল হাসান। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন কেন্দ্রীয় সভাপতি শাকিল সিকদার।

প্রধান অতিথির বক্তব্যে ফারজিন সোবহান বলেন,”‘অসহায়ের মুখে হাসি ফুটাবো’ শ্লোগানকে ধারণ করে উখিয়া উপজেলার শিক্ষার্থীরা ‘হাসিঘর ফাউন্ডেশন’ গঠন করে। আমাদের সবার লক্ষ্য হচ্ছে সামাজিক ও মানবিক কাজ করা। অসহায় মানুষের পাশে দাঁড়ানো। আমি নিজেও ছোট থেকে অসহায় মানুষের জন্য কিছু করার কথা ভাবতাম,কিন্তু জন্মস্থান ছেড়ে শহরে থাকার সুবাদে তা আমি পেরে উঠিনি। ইয়াসিন সিকদারের এইসব সামাজিক -মানবিজ কর্মকাণ্ড দেখে আমি মুগ্ধ হয়েছি, ইয়াসিন এত ছোট্ট বয়েসে হাসিঘর ফাউন্ডেশন গঠন করে যে কাজ করে দেখাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। আর আমি “হাসিঘর ফাউন্ডেশন” যেটা গরীব অসহায় মানুষের জন্য কাজ করে এতিম শিক্ষার্থীদের জন্য কাজ করে,এইরকম একটা স্বেচ্ছাসেবী সংগঠনের কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা হতে পেরে গর্ববোধ করছি।”

সভাপতির বক্তব্যে ইয়াসিন সিকদার বলেন,যারা স্বেচ্ছায় সমাজকল্যাণে,দেশের স্বার্থে জনহিতকর কাজ করে তারাই স্বেচ্ছাসেবী। দেশ উন্নয়নের সেলেব্রিটি হিসেবে যদি কাওকে গণ্য করা হয় তা একমাত্র স্বেচ্ছাসেবীরাই। দেশের সকল ক্রান্তিলগ্নে বরাবরি প্রথমে স্বেচ্ছাসেবী সংগঠন গুলোই এগিয়ে আসে। আমরা হাসিঘর ফাউন্ডেশন এর সকল স্বেচ্ছাসেবীরা একটা পরিবার। একটা পরিবারের সকল সদস্য যেমন একে অপরের সুখে দুখে পাশে থাকে আমাদের ও এভাবেই প্রত্যেক স্বেচ্ছাসেবীকে একে অপরের পাশে থাকতে হবে। হাসিঘর ফাউন্ডেশন সবসময় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রতিজ্ঞাবদ্ধ। আমাদের সামাজিক ও মানবিক কাজকে প্রসারিত করতেই ‘হাসিঘর ফাউন্ডেশন’ উখিয়া ইউনিটের কমিটি গঠন করা হয়েছে।

সভায় উপস্থিত শিক্ষার্থীদের বক্তব্য ও আলোচনা শেষে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘হাসিঘর ফাউন্ডেশন’ এর উখিয়া ইউনিটের কমিটি গঠন করা হয়। আগামী এক বছরের জন্যে উখিয়া ইউনিট কমিটির অনুমোদন করেন, ‘হাসিঘর ফাউন্ডেশন’ এর কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি মোহাম্মদ শাকিল সিকদার ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন সিকদার।


‘হাসিঘর ফাউন্ডেশন’ উখিয়া ইউনিটের নতুন কমিটিতে সভাপতি মো. মোবারক হোসাইন,সহ সভাপতি এস এইস সামির,সহ সভাপতি আবু নাসের মানিক,সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ,যুগ্ম সাধারণ সম্পাদক মেহেরাব হোছেন আনোয়ার,সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শিহাব ,সহ সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আরফাত ,প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল হাসান রিফাত,সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো.আজিজ,অর্থ সম্পাদক ইমতিয়াজ ইরফাত সামি,দপ্তর সম্পাদক তারিকুল ইসলাম বাপ্পি,শিক্ষা ও আইসিটি বিষয়ক সম্পাদক তানজিনা সিকদার নৈশী,ক্রীড়া সম্পাদক শাহারিয়ার তানবীর রিফাত,সহ-ক্রীড়া সম্পাদক রায়হান আশরাফ মাজেদ,সমাজসেবা বিষয়ক সম্পাদক ফারদিন মাহমুদ ইমন,ত্রাণ ও দূর্যোগ সম্পাদক সহিদুল ইসলাম সাগর,উন্নয়ন সম্পাদক জিসান খান জয়,ধর্ম বিষয়ক সম্পাদক মেহেদী হাসান,মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক হালিমা আক্তার,কার্যকরী সদস্য তাহমিদ কবির মাহির চৌ,কার্যকরী সদস্য মোহাম্মদ ফরহাদ,কার্যকরী সদস্য: রাজু বড়ুয়া।